প্রচ্ছদ / জেলার খবর / বিজয় দিবসে বিএসএফকে মিষ্টি উপহার বিজিবি’র
home-ad-620-x-90

বিজয় দিবসে বিএসএফকে মিষ্টি উপহার বিজিবি’র

হিলি সিমান্ত প্রতিনিধি  :  মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের দিনাজপুর ও ভারতের দক্ষিণ দিনাজপুর সংলগ্ন হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানাল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি বিএসএফও বিজিবিকে বাংলাদেশের ৪৫তম বিজয় দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের শূন্য রেখায় বিজিবির হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল মান্নান ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর জামিল বাসা’র কাছে উপহারের মিষ্টি তুলে দেন। পরে তারা একে অপরকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে কুশল বিনিময় করেন। সেই সময় সেখানে বিএসএফের হিলি চেকপোস্ট কমান্ডার অজিৎ কুমার দে ও বিজিবির হিলি চেকপোষ্ট কমান্ডার হাবিলদার রফিকসহ উভয় বাহিনীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

বিজিবি জয়পুরহাট-২০ব্যটালিয়নের অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্নেল মোস্তাফিজুর রহমানের পক্ষ থেকে ভারতের ১৯৯ ও ১৮৩ পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক বরাবর দুই প্যাকেট এবং বিজিবি হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল মান্নানের পক্ষ থেকে বিএসএফের হিলি ডেলটা ক্যাম্প কমান্ডার ও হিলি জি কোম্পানি কমান্ডার বরাবর তিন প্যাকেট মিষ্টিসহ সর্বমোট পাঁচ প্যাকেট মিষ্টি বিজিবির পক্ষ থেকে বিএসএফকে উপহার দেওয়া হয়।

বিজিবি হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল মান্নান বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদের বিনিময়ে আমাদের দেশ বিজয় অর্জন করে। সেই সময় ভারত আমাদের অনেক সাহায্য করেছিল এবং আমাদের সঙ্গে পাকস্তানিদের বিরুদ্ধে যুদ্ধেও অংশগ্রহণ করেছিল।  এতে তাদেরও প্রচুর সৈনিক শহীদ হয়েছেন। তাদের সঙ্গে বিরাজমান সুসম্পর্কের ধারা অব্যাহত রাখতে আজ আমাদের ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে (বিএসএফ) ৫ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়েছে।’

তিনি আরও জানান, সীমান্তে সৌহার্দ্য, সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে স্ব স্ব অবস্থানে থেকে সুষ্ঠ ও সুন্দরভাবে বাহিনীগুলি যেন কাজ করতে পারে এজন্য তারা বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে বিএসএফকে মিষ্টি ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকেন। বিএসএফও তাদের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে বিজিবিকে মিষ্টিসহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে থাকে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*