প্রচ্ছদ / প্রবাস / নানা আয়োজনে ইরানে মহান বিজয় দিবস উদযাপিত
home-ad-620-x-90
তেহরানে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবসের অনুষ্ঠান

নানা আয়োজনে ইরানে মহান বিজয় দিবস উদযাপিত

খবর ডেস্ক  :  নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাজধানী তেহরানে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন তেহরানে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির লোকজন, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারি এবং ইরানসহ বিভিন্ন দেশের নাগরিক।

অনুষ্ঠানের শুরুতেই বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর পাঠানো বাণী পড়ে শোনান দূতাবাসের কাউন্সিলর এটিএম মোনেমুল হক, কমার্শিয়ার কাউন্সিলর সবুর হোসেইন এবং সহকারী কন্সুলার কর্মকর্তা তাইয়েব আহমেদ আনোয়ার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন তেহরান থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক ইরান ডেইলি’র বাংলাদেশী সাংবাদিক ও স্বাধীন বাংলা বেতারের সাংবাদিক এজাজ আহমেদ এবং রেডিও তেহরানের সাংবাদিক গাজী আবদুর রশীদসহ দূতাবাসের কয়েকজন কর্মকর্তা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মজিবুর রহমান। আলোচনা শেষে বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি ও শান্তি কামনা করে দোয়া-মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন দূতাবাসের কর্মচারি ক্বারি আবদুল মালেক।

আলোচনা শেষে বাংলাদেশী নানা ধরনের পিঠা-পুলির আকর্ষণীয় প্রদর্শনী করা হয়। সেখানে উপস্থিত অতিথিদের এসব পিঠা-পুলি দিয়ে আপ্যায়ন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে তেহরান-প্রবাসী বাংলাদেশী নাগরিকরা দেশাত্মবোধক গান পরিবেশনের পাশাপাশি কবিতা ও ছড়া পড়ে শোনান। মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*