প্রচ্ছদ / লীড নিউজ / জাতীয় স্মৃতিসৌধে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
home-ad-620-x-90

জাতীয় স্মৃতিসৌধে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার  :  মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার ভোর ৬টা ৩৫ মিনিটে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তারা। শ্রদ্ধা জানানোর পর সেখানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল শহীদদের রাষ্ট্রীয় অভিবাদন জানায়। তখন বিউগলে বেজে ওঠে করুণ সুর।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর শ্রদ্ধা জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে শেখ হাসিনা দলীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান। এ সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা তার সঙ্গে ছিলেন।

এরপর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ছাত্রলীগের কেন্দ্রীয় পরিষদ, বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যরা, পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ সরকারের শরীক অন্য রাজনৈতিক দল, মন্ত্রিপরিষদের সদস্যরা, সংসদ সদস্যরা, বিচারপতি ও কূটনৈতিক ব্যক্তিরা শ্রদ্ধা জানান।

এর পর পরই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটক। পরে সর্বস্তরের মানুষ সারিবদ্ধভাবে শ্রদ্ধা অর্পণ করছেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*