প্রচ্ছদ / জেলার খবর / সাভারে অবৈধ পাঁচ শতাধিক স্থাপনা উচ্ছেদ
home-ad-620-x-90

সাভারে অবৈধ পাঁচ শতাধিক স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার  :  সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে সড়ক ও জনপথের (সওজ) জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মহাসড়কের উভয় পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনাসমূহ অপসারনে অভিযান পরিচালনা করে সওজ।
সড়ক ও জনপথ অধিদপ্তরের এস্টেট ও আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মোঃ মিজানুর রহমানের (উপ-সচিব) নের্তৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওয়ায়দুল কাদেরের নির্দেশে রাজধানীর কল্যানপুর থেকে সাভার পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে গড়ে ওঠা প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
জানা যায়, সাভারের আমিনবাজার থেকে রেডিও কলোনী পর্যন্ত মহাসড়কের দু’পাশ দখল করে স্থানীয় প্রভাবশালী ও দলীয় নেতাকর্মীরা পাঁকা-আধাপাঁকা দোকানপাট নির্মাণ করে মাসোহারা আদায় করতো। এসব অবৈধ স্থাপনা কারনে মানুষ ফুটপাত দিয়ে হাটতে না পারায়  মাঝে মধ্যে মহাসড়কে দুর্ঘটনা ঘটতো।
সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান জানান, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। তার আগমনকে সামনে রেখে সড়ক ও জনপথ বিভাগ মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয়।
এদিকে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় সাভার বাজার বাসষ্ট্যান্ড এলাকার স্থানীয় হকাররা লাঠিসোঠা নিয়ে একটি বিক্ষোভ মিছিল করে মহাসড়ক অবরোধের চেষ্টা চালায়। এসময় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদেরকে ধাওয়া দিলে তারা ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হয়।
উচ্ছেদ অভিযান চলাকালিন সময়ে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের বেগ, পৌর মেয়র হাজী আব্দুল গণিসহ দলীয় নেতাকর্মী এবং সড়ক ও জনপথের কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*