প্রচ্ছদ / আর্ন্তজাতিক / ভারতের মণিপুরে গেরিলা হামলায় ৪ পুলিশ নিহত
home-ad-620-x-90

ভারতের মণিপুরে গেরিলা হামলায় ৪ পুলিশ নিহত

অনলাইন ডেস্ক  :  ভারতের মণিপুরে টহলদারির সময় গেরিলা হামলায় ৪ পুলিশ কর্মী নিহত ও অন্য ৪ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার আলাদা দু’টি হামলায় হতাহতের ওই ঘটনা ঘটে।

প্রথম হামলার ঘটনা ঘটে সীমান্ত শহর মোরে থেকে ২১ কিলোমিটার দূরে লোকচাওয়ে। পুলিশের টহল গাড়ি এ সময় তেঙনাউপলের দিকে যাচ্ছিল। এখানেই মণিপুরের মুখ্যমন্ত্রী ওকরাম ইবোবি সিংয়ের নতুন তৈরি জেলা তেঙনাউপলে নির্ধারিত এক অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। সেই অনুষ্ঠানেই যোগ দিতে যাচ্ছিলেন পুলিশকর্মীরা। অন্য হামলার ঘটনাটি ঘটে মণিপুরের চন্দেল জেলার বংইয়াং এলাকায়।  দুটি স্থানেই পুলিশ এবং গেরিলাদের মধ্যে পাল্টাপাল্টি গুলি বিনিময় হয়।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, সন্দেহভাজন এনএসসিআই(এম) গেরিলারা আইইডি (ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) এবং স্বয়ংক্রিয় বন্দুক থেকে গুলি চালিয়ে ওই হামলা চালিয়ে থাকতে পারে। এখনো পর্যন্ত অবশ্য কোনো সংগঠনের পক্ষ থেকে ওই হামলার দায় স্বীকার করা হয়নি। হামলাকারীদের সন্ধানে সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে।

গত অক্টোবরেও সন্দেহভাজন গেরিলাদের গুলির মুখে কোনোক্রমে প্রাণে রক্ষা পেয়েছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী ওকরাম ইবোবি সিং। উখরুল হেলিপ্যাডে হেলিকপ্টার থেকে বাইরে বেরোতেই গেরিলারা এলোপাথাড়ি গুলি চালায়। সে সময় মণিপুর রাইফেলসের এক জওয়ান আহত হয়েছিলেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*