প্রচ্ছদ / জেলার খবর / ঈশ্বরদীতে তাপমাত্রা নেমে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস
home-ad-620-x-90

ঈশ্বরদীতে তাপমাত্রা নেমে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস

অনলাইন ডেস্ক  :  হাড়কাঁপানো শীত শুরু হয়েছে দেশের উত্তরাঞ্চলে।

মঙ্গলবার বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বুধবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার থেকে ঈশ্বরদীতে তীব্র শীত অনুভূত হচ্ছে। হাড়কাঁপানো শীত উপেক্ষা করে কর্মজীবী মানুষ ছুটছেন কর্মস্থলে। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে সড়ক-মহাসড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

ঈশ্বরদী আবহাওয়া কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফরমান আলী গণমাধ্যমকে বলেন, মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবার ঈশ্বরদীতে রেকর্ড করা হয়। চলতি মাসের শেষের দিকে তাপমাত্রা আরো কমতে পারে। ঈশ্বরদীর পরে তীব্র শীত অনুভূত হয় দিনাজপুরে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুরে আজ ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, কুড়িগ্রামের রাজারহাটে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, যশোর-কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*