প্রচ্ছদ / লীড নিউজ / সাভারে পোড়া মবিলের ড্রামে পড়ে কর্মকর্তার মৃত্যু, আহত ২
home-ad-620-x-90

সাভারে পোড়া মবিলের ড্রামে পড়ে কর্মকর্তার মৃত্যু, আহত ২

স্টাফ রিপোর্টার  :  ঢাকার  সাভারে একটি পোড়া মোবিল রিফাইন কারখানায় কাজ করতে গিয়ে ড্রামে পড়ে এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও দুই জন। তাদের মুমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকালে সাভারের হেমায়েতপুরের ঋষিপাড়া মহল্লার ‘মিন অয়েলস লিমিটেড’ কারখানায় এঘটনা ঘটে।

নিহত জাকির হোসেন (৩২)। কারখানাটির সহকারী সুপারভাইজার। তার বাড়ি ঠাকুরগাঁও জেলায় বলে জানিয়েছে পুলিশ।

আহত সুপারভাইজার গোলাপ মিয়া ও শ্রমিক ঝন্টুকে মুমূর্ষ অবস্থায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

শিল্প পুলিশের পরিদর্শক হারুনুর রশিদ খবর টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে কারখানার ভিতরে মবিল রিফাইন করার মেশিন পরিস্কার করতে মেশিনের বড় ড্রামের ভিতরে সিড়ি বেয়ে নামেন শ্রমিক ঝন্টু। তখন সে পা পিছলে ড্রামের ভিতর পড়ে গেলে তার চিৎকার শুনে তাকে উদ্ধার করতে নিচে নামেন কারখানার সহকারী সুপার ভাইজার জাকির হোসেন ও সুপার ভাইজার গোলাপ মিয়া।

এসময় তারা ড্রামের ভিতরে নামার পরপরই বিষাক্ত গ্যাসের দূগন্ধে অজ্ঞান হয়ে পড়লে কারখানার অন্য কর্মকর্তারা তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই জাকির মারা যায়।

এদিকে সহকর্মীর মৃত্যুর খবরে কারখানার শ্রমিকরা বিক্ষোভ করলে পুলিশ তাদের সড়িয়ে দেয়।
কারখানাটি অবৈধ কিনা তা খোঁজ খ্বর নেয়া হচ্ছে বলেন শিল্প পুলিশের এ কর্মকর্তা।

মিন অয়েলস লিমিটেড কারখানার সহকারী প্ল্যান্ট অফিসার শহিদুল ইসলাম জানান, কারখানাটিতে প্রায় ৬০ জন শ্রমিক কাজ করেন। তবে কারখানাটি বিষয়ে আর কোন কথা বলতে রাজী হননি তিনি।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*