প্রচ্ছদ / আর্ন্তজাতিক / তুরস্কের ইস্তাম্বুলে জোড়া বোমা হামলায় নিহত ২৯
home-ad-620-x-90
হামলায় দাঙ্গা পুলিশের গাড়িটি ধ্বংস হয়ে যায়

তুরস্কের ইস্তাম্বুলে জোড়া বোমা হামলায় নিহত ২৯

অনলাইন ডেস্ক  :  তুরস্কের ইস্তাম্বুল শহরের একটি ফুটবল স্টেডিয়ামের কাছে দু’টি শক্তিশালী বোমা হামলার ঘটনায় অন্তত ২৯ জন নিহত ও ১৬৬ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে ২৭ জন পুলিশ কর্মকর্তা বলে বার্তা সংস্থাগুলো জানিয়েছে।

তুর্কি কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার রাতে চালানো দু’টি হামলার একটি ছিল গাড়িবোমা এবং অপরটি ছিল আত্মঘাতী বোমা। দাঙ্গা পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে এসব হামলা চালানো হয়। ‘বেসিকতাস’ স্টেডিয়ামে ফুটবল খেলা শেষ হওয়ার দুই ঘন্টা পর জোড়া বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোমা বিস্ফোরণের পর গুলির শব্দ শোনা গেছে।

বেসিকতাস স্টেডিয়ামটি ইস্তাম্বুলের তাকসিম স্কয়ারের কাছে অবস্থিত। এই স্কয়ারটি পর্যটকদের অন্যতম আকর্ষণীয় স্থান এবং বিক্ষোভ সমাবেশস্থল হিসেবেও বহুল ব্যবহৃত।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোইলু এ হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করে বলেছেন, স্টেডিয়ামে দায়িত্ব পালন শেষে চলে যাওয়ার সময় দাঙ্গা পুলিশের একটি গাড়ির ওপর এ হামলা চালানো হয়। শনিবার রাতের হামলার দায়িত্ব এখনো কেউ স্বীকার করেনি। তবে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে সাধারণত কুর্দি বিচ্ছিন্নতাবাদীরা হামলা চালায়।

ইস্তাম্বুলসহ তুরস্কের বিভিন্ন স্থানে গত দুই বছরে বেশ কিছু সন্ত্রাসী হামলা হয়েছে। কর্মকর্তারা এসব হামলার জন্য উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ এবং কুর্দি বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছেন। গত জুনে ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরে দায়েশের হামলায় অন্তত ৪১ জন নিহত ও প্রায় ২৪০ জন আহত হয়।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*