প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়
home-ad-620-x-90

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়

অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫ পদের সবগুলোই জিতেছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল।

সমিতির নতুন সভাপতি হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিবলী রুবাইতুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন আইন বিভাগের অধ্যাপক রহমত উল্যাহ।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে উত্সবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর দুইটা পর্যন্ত। বিকালে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী।

এবার বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা প্যানেল সব পদেই হেরেছে। অন্যদিকে দুই বছর ধরে আওয়ামী সমর্থকদের থেকে আলাদা হয়ে নিজস্ব প্যানেলে নির্বাচন করা বামপন্থি শিক্ষকদের গোলাপী প‌্যানেলও জয়ের দেখা পায়নি।

তিনি জানান, সমিতির ১ হাজার ৯৫০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৫০২ জন এবার ভোট দিয়েছেন। অর্থাত্, ভোট পড়েছে ৭৭ শতাংশ।

নতুন সদস্যরা হলেন— অর্থনীতি বিভাগের ফরিদ উদ্দিন আহমেদ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ইমদাদুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউটের মাহবুবা নাসরীন এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের মো. নিজামুল হক ভূঁইয়া, বাংলার বাইতুল্ল্যাহ কাদেরী, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলাজ বিভাগের এস এম আব্দুর রহমান, ইংরেজি বিভাগের তাজিন আজিজ চৌধুরী, লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক মো. আফতাব আলী শেখ, পালি অ্যান্ড বুদ্ধিস্ট বিভাগের চেয়ারম্যান বিমান চন্দ্র বড়ুয়া এবং রোবটিক্স ও মেকাটনিক্স বিভাগের চেয়ারম্যান লাফিফা জামাল।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*