প্রচ্ছদ / লীড নিউজ / চলন্ত ট্রেনে আগুন, লাফিয়ে পড়ে শতাধিক যাত্রী আহত
home-ad-620-x-90

চলন্ত ট্রেনে আগুন, লাফিয়ে পড়ে শতাধিক যাত্রী আহত

অনলাইন ডেস্ক: গাজীপুরে চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আতঙ্কিত যাত্রীরা ট্রেন থেকে লাফিয়ে পড়ে শিশুসহ শতাধিক যাত্রী আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে গাজীপুরে কালীগঞ্জ উপজেলার আউটার সিগন্যাল এলাকায় আন্তনগর উপকূল এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা থেকে বৃহস্পতিবার বিকালে যাত্রীবাহী আন্তনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি নোয়াখালীর উদ্দেশে রওনা হয়। ট্রেনটি গাজীপুরের টঙ্গী ও পুবাইল স্টেশন অতিক্রম করে বিকেল ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথে গাজীপুরের কালীগঞ্জ আড়িখোলা স্টেশনের আউটার সিগন্যাল দড়িপাড়া এলাকায় এসে পৌঁছায়। এ সময় ওই চলন্ত ট্রেনের ‘খ’ ও ‘গ’ বগির মাঝখানে হঠাৎ আগুন লেগে ধোঁয়ার সৃষ্টি হয়। এতে পুরো ট্রেনটি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। আতঙ্কিত হয়ে নারী ও শিশুসহ যাত্রীরা ট্রেন থেকে লাফিয়ে নীচে পড়তে থাকে। যাত্রীদের চিৎকার ও হুড়াহুড়ির একপর্যায়ে ট্রেনটি আড়িখোলা স্টেশনের আউটার সিগন্যালের কাছে এসে থেমে যায়।

আরো জানা যায়, আতঙ্কিত হয়ে ট্রেন থেকে লাফিয়ে পড়ে নারী ও শিশুসহ শতাধিক যাত্রী সামান্য আহত হয়েছে। তবে ট্রেনের গতি কম থাকায় লাফিয়ে পড়া যাত্রীরা গুরুতর আহত হয়নি।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবদুস সাত্তার জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নেভান।

কালীগঞ্জ রেল স্টেশনের মাস্টার দিলীপ চন্দ্র দাস জানান, চলন্ত ট্রেনের দুটি বগির মাঝখানের সংযোগে প্লাস্টিকের পাইপে আগুন ধরে যায়। এতে ট্রেনটি দড়িপাড়া এলাকায় এসে থেমে যায়। এ সময় আতঙ্কিত হয়ে কিছু যাত্রী ট্রেন থেকে মাটিতে লাফিয়ে পড়ে নেমে যান। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। এ ঘটনার পর বিকেল সাড়ে ৫টার দিকে ট্রেনটি আবার নোয়াখালীর উদ্দেশে ছেড়ে যায়।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*