প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ
home-ad-620-x-90

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার  :  তিন দফা দাবি জানিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে প্রায় দেড় ঘণ্টা পর শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়।

বুধবার দুপুর ১২টায় ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বাইশমাইল এলাকায় এই সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

বিক্ষোভ কর্মসূচি থেকে শিক্ষার্থীরা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের বাইশমাইল এলাকায় কোন ফুটওভার ব্রিজ না থাকায় বাধ্য হয়ে তাদের মহাসড়কের উপর দিয়ে রাস্তা পারাপার হতে হয়।

এছাড়া সড়কটিতে কোন গতিরোধক না থাকায় মাঝেমধ্যেই ঘটছে দুর্ঘটনা।

এছাড়া বাইশমাইল থেকে বিশ্ববিদ্যালয়ের যাওয়ার আঞ্চলিক সড়কটিতে কোন সড়ক বাতি না থাকায় রাতের বেলা ছিনতাইয়ের ঘটনা ঘটছে। তাই অবিলম্বে ঢাকা-আরিচা মহাসড়কের বাইশমাইল এলাকায় ফুটওভার ব্রিজ ও গতিরোধক নির্মাণসহ আঞ্চলিক সড়কটিতে সড়ক বাতি বসানোর দাবি জানিয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা প্রায় দেড় ঘণ্টা পর অবরোধ তুলে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ঘটনাস্থলে উপস্থিত আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির জানান, শিক্ষার্থীদের দাবী যৌক্তিক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের দাবী বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

প্রসঙ্গত, গত রবিবার বাইশ মাইলে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্র সবুজ মিয়া।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*