প্রচ্ছদ / খেলাধুলা / খুলনাকে হারিয়ে ফাইনালে ঢাকা
home-ad-620-x-90

খুলনাকে হারিয়ে ফাইনালে ঢাকা

অনলাইন ডেস্ক: হারলেও শেষ হয়নি খুলনার পথচলা। বুধবার রাজশাহী কিংসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলবে মাহমুদউল্লাহরা। এই ম্যাচের জয়ী দল ফাইনালে লড়বে ঢাকার বিপক্ষে।

 

বিপিএলের প্রথম কোয়ালিফাইয়ারে খুলনা টাইটানসকে ৫৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছে ঢাকা ডায়নামাইটস। ১৪১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে বেশ কয়েকটি বিতর্কিত সিদ্ধান্তের শিকার খুলনা ১৬.২ ওভারে ৮৬ রানে অলআউট হয়। তবে শেষ হয়নি খুলনার পথচলা। কাল বুধবার রাজশাহী কিংসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলবে খুলনা। এই ম্যাচের জয়ী দল ফাইনালে লড়বে ঢাকার বিপক্ষে।

 

শুরুতে আন্দ্রে ফ্লেচারের ব্যাটে ভালোই এগোচ্ছিল খুলনা। তিনি আত্মবিশ্বাসের সঙ্গে খেলেন বেশ কয়েকটি সীমানা পার করা মার। ২০ রানে উইকেটের পেছনে  ক্যাচ দিয়েও বেঁচে যান ফ্লেচার। সাকিবের টার্নে এজ দিয়েছিলেন তিনি। এর আগে ব্যাট হাতে ব্যর্থ সাঙ্গাকারা বল ধরতে তো পারেনইনি, সঙ্গে আবার বল গড়িয়ে সীমানা পার হয়ে যায়। তবে কিছুক্ষণ পরে তার সে ব্যর্থতা পুষিয়ে দেন সাঙ্গাকারা। এবার তিনি ষ্টাম্পিং করতে ভুল করেননি ২২ বলে চারটি চার ও একটি ছক্কায় ২৮ রান করা ফ্লেচারকে।

 

আন্দ্রে রাসেলের সপ্তম ওভারটি ছিল খুলনার জন্য বিভীষিকাময়। প্রথম বলে পুল করতে গিয়ে মিডউইকেটে বল তুলে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ। আবু জায়েদের ক্যাচে ফিরে যান ৫ রান করা খুলনা অধিনায়ক। ওভারের পঞ্চম বলটিতে রাসেলের লেগ স্টাম্পের বাইরে যাওয়া কোনাকুনি ডেলিভারিতে লেগ বিফোর হন হাসানুজ্জামান। টিভি রিপ্লেতে দেখা যায় বল মিস করতো লেগ স্টাম্প। কিন্তু আম্পয়ার খালিদ মাহমুদ লেগ বিফোরের সিদ্ধান্ত দেন।

 

এর পরের ওভারের শেষ বলে আবারও বিতর্কিত সিদ্ধান্তের শিকার হয় খুলনা। স্পিনার সানজামুল ইসলামের বলে ড্রাইভ মিস করা বেনি হাওয়েলের ব্যাটের পেছনের কানায় লেগে প্যাডে লাগলেও আাম্পায়ার নাদির শাহ বোলারের লেগ বিফোরের আবেদনে সাড়া দেন।

 

খুলনার হাল ধরার মতো ছিলেন একমাত্র নিকোলাস পুরান। আবদুল মজিদ ৭ রানে মোসাদ্দেকের হাতে রিটার্ন ক্যাচ দেন, ৯ রান করা পুরান আবু জায়েদকে ছয় মারতে লং অফে ডোয়াইন ব্রাভোর হাতে ধরা পড়লে পরাজয়ের পথেই হাঁটতে থাকে খুলনা। শুভাগত হোমকে ৮ রানে বোল্ড করেন ব্রাভো। পরের ব্যাটসম্যানরা করেন অসহায় আত্মসমর্পণ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*