প্রচ্ছদ / স্বাস্থ্য ও চিকিৎসা / এক সপ্তাহের মধ্যে ১০ হাজার নার্সকে পোস্টিং
home-ad-620-x-90

এক সপ্তাহের মধ্যে ১০ হাজার নার্সকে পোস্টিং

অনলাইন ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্য খাতে জনশক্তির স্বল্পতা সমস্যা দূর করতে নতুন রিক্রুট করা ১০ হাজার নার্সকে এক সপ্তাহের মধ্যে বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে পোস্টিং দেয়া হবে।

রবিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত বাংলাদেশ হেলথ ওয়ার্কফোর্স স্ট্র্যাটেজি-২০১৫ এর এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা ১০ হাজার নার্স-এর রিক্রুটমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করেছি। সুষ্ঠু স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন সরকারি হাসপাতালে তাদেরকে পোস্টিং দেয়ার জন্য এখন আমরা কাজ করছি।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্য সেবা অধিদপ্তরের (ডিজিএইচএস) মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন ও বাংলাদেশে ডব্লিউএইচও-এর প্রতিনিধি ড. এন. প্যারানিথরন। সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব মো. সিরাজুল ইসলাম।

নাসিম বলেন, ‘স্বাস্থ্য খাতে হেলথ ওয়ার্কফোর্স গুরুত্বপূর্ণ। আমরা মানসম্মত হেলথ ওয়ার্কফোর্স খুঁজছি, যারা মানসম্মত সেবা দিতে পারবে। এ ব্যাপারে ‘বাংলাদেশ হেলথ ওয়ার্কফোর্স স্ট্র্যাটেজি-২০১৫’ প্রণয়ন একটি ভিত্তি।’

স্বাস্থ্যখাতে জনশক্তি স্বাল্পতার কথা উল্লেখ করে নাসিম পেশাজীবী স্বাস্থ্যকর্মীদের দ্রুত নিয়োগ দিতে রিক্রুটমেন্ট পদ্ধতি সহজ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*