প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / তৃতীয় গণিত অলিম্পিয়াড সম্মাননা প্রদান ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান
home-ad-620-x-90

তৃতীয় গণিত অলিম্পিয়াড সম্মাননা প্রদান ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাব আয়োজিত তৃতীয় গণিত অলিম্পিয়াড সম্মাননা প্রদান ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে দেশের প্রথম নারী উপচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দিপু মনি এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. খবির উদ্দিন, অধ্যাপক ড.এ.এ. মামুন, কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন, ড. মোহাম্মদ শাহেদুর রহমান অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মো: আবু সাঈদ।

শিক্ষাগত,পেশাগত,প্রশাসনিক দায়িত্ব পালন ও গবেষণা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এবং বাংলাদেশের ইতিহাসের প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপচার্য হিসেবে সফল ও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের বিশেষ অবদানের জন্য তাকে সম্মাননা প্রদান করা হয় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের  অত্যন্ত সফলভাবে দায়িত্ব পালন করা জন্য তাকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও তৃতীয় গণিত অলিম্পিয়াড -২০১৬ তে সাভার ও ধামরাই ‍উপজেলার মোট ৩৫ টি স্কুল অংশগ্রহন করেন। গণিত অলিম্পিয়াডে প্রায় ৫০০ শত ছাত্র-ছাত্রী অংশগ্রহন করে থাকেন বলে জানান অত্র ক্লাবটির সভাপতি মন্ডলী পরিষদ। তৃতীয় গণিত অলিম্পিয়াড ২০১৬ সালে ৩৫টি স্কুলের মধ্যে রেডিও কলোনী মডেল স্কুল প্রথম স্থান,টাঙ্গাইল রেসিডিয়ানসিয়াল স্কুল এন্ড কলেজ দ্বিতীয়,আরবান স্কুল এন্ড কলেজ তৃতীয়,সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ও অ্যাসেড স্কুল যৌথভাবে চতুর্থ, ইকরা মডেল স্কুল পঞ্চম স্থান অধিকার করেন। রেডিও কলোনী মডেল স্কুল এর পক্ষে পুরুস্কার গ্রহণ করেন অত্র প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক অরুপ চক্রবর্তী, আরবান স্কুল এন্ড কলেজ এর পক্ষে পুরুষ্কার গ্রহন করেন প্রিন্সিপাল  সাইফুল ইসলাম মুবিন এবং টাঙ্গাইল রেসিডিয়ানসিয়াল স্কুল এন্ড কলেজের পক্ষে পুরুস্কার গ্রহণ করেন প্রিন্সিপাল মো: আব্দুল লতিফ।তৃতীয় গণিত অলিম্পিয়াডে মোট ৭৬জন উর্ত্তীণ ছাত্র-ছাত্রীদের মধ্যে সম্মাননা প্রদান করা হয়,এর মধ্যে ৬ষ্ট শ্রেণীতে ১৬জন, ৭তম শ্রেণীতে ১৫ জন, ৮ম শ্রেণীতে ১৫ জন, ৯ম শ্রেণীতে ১৫ জন, ১০ম শ্রেণীতে ১৫ জন কে ছাত্র-ছাত্রীদের সম্মাননা প্রদান করা হয়।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*