প্রচ্ছদ / খেলাধুলা / শোকস্তব্ধ ব্রাজিল, শোকস্তব্ধ গোটা ফুটবল দুনিয়া
home-ad-620-x-90

শোকস্তব্ধ ব্রাজিল, শোকস্তব্ধ গোটা ফুটবল দুনিয়া

অনলাইন ডেস্ক: ইংলিশ ক্লাব লেস্টার সিটির কথা মনে আছে নিশ্চয়ই? যারা কিনা হঠাৎ করেই ফুটবল দুনিয়ায় তাক লাগিয়ে দিলেন। জয় করলেন ইংলিশ লিগের সর্বোচ্চ খেতাব। তাদের উঠে আসার গল্পটা রূপকথাকেও হার মানায়। ঠিক তেমনি এক ফুটবল ক্লাবের নাম শাপেকোয়েন্স।

১৯৭৩ সালে ব্রাজিলের ছোট্র শহর শাপেকোয় প্রতিষ্ঠিত হয় ক্লাবটি। গেল ২০১৪ সালে ব্রাজিলের শীর্ষ লীগে জায়গা করে নেয় তারা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি শাপেকোয়েন্সকে।

দুর্বার গতিতে এগোতে থাকে দলটি। গত তিন বছর ধরে ক্লাবটিকে দক্ষিণ আমেরিকার অন্যতম শক্তিধর ক্লাব হিসাবে বিবেচনা করা হত। ভক্তরাও এক বুক আশা নিয়ে প্রিয় দলের জন্য দিনের পর দিন রঙিন স্বপ্ন বুনছে।

স্বপ্ন দেখতে দেখতে শাপেকোয়েন্সও পৌঁছে গিয়েছিলেন কোপা সুদামেরিকানা কাপের ফাইনালে। কিন্তু রূপকথার গল্পটা শেষ হলো পৌরাণিক কাহিনীর মতো। কলম্বিয়ার মেডেলিনে বিমান দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেল ২০ ফুটবলার।

নিয়তির জোরে ৩ খেলোয়াড় প্রাণে বেঁচেছেন ঠিকই কিন্তু বাকিদের নির্মম মৃত্যু শোকস্তব্ধ করে দিয়ে গেছে কেবল ব্রাজিলই নয় গোটা ফুটবল দুনিয়াকে।

সাতদিনের শোক ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। এই সাতদিন ব্রাজিলে সব ধরণের ফুটবল বন্ধ থাকবে। সরকারও তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছে। শোক প্রকাশ করেছেন বিশ্বের নামি-দামি সব তারকা-মহাতারকারাও।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*