প্রচ্ছদ / আর্ন্তজাতিক / ভারতের সেনাঘাঁটিতে আবার হামলা, ৭ সেনা নিহত
home-ad-620-x-90
ফাইল ফটো

ভারতের সেনাঘাঁটিতে আবার হামলা, ৭ সেনা নিহত

অনলাইন ডেস্ক  :  ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের একটি গুরুত্বপূর্ণ সেনাঘাঁটিতে গতকালের সন্ত্রাসী হামলায় নিহত সেনার সংখ্যা বেড়ে সাত হয়েছে। এর মধ্যে পাঁচজন জওয়ান ও একজন মেজরসহ দুই কর্মকর্তা রয়েছেন। এছাড়া, হামলাকারীরা সেনা কর্মকর্তাদের পরিবারের অন্তত ১৬ জনকে পণবন্দী করে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশের ছদ্মবেশে সন্ত্রাসীরা এ হামলা চালায়।

মঙ্গলবার ভোরের আগে সেনাঘাঁটিতে এ হামলা হয়। অফিসার মেসে ঢুকেই সন্ত্রাসীরা সেনা কর্মকর্তাদের দিকে গুলি বর্ষণ করতে থাকে। তারা কয়েক ঘণ্টার জন্য নারী, শিশু ও নিরাপত্তা রক্ষীদের পণবন্দী করে রাখে। জম্মুর ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র মানিশ মেহতা এ তথ্য জানিয়েছেন। পরে সেনাবাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই শুরু করে এবং পণবন্দীদের মুক্ত করে বলে তিনি জানান।

ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, হামলার প্রাথমিক অবস্থায় চার সেনা মারা গেছে এবং পরে পণবন্দীদের উদ্ধার-অভিযানে মারা গেছে দুই জওয়ান ও একজন সেনা কর্মকর্তা। সামরিক বাহিনীর কমান্ড সেন্টারের ভেতরে সারাদিনের এ সংঘর্ষে চার বন্দুকধারীও মারা গেছে।

গত সেপ্টেম্বরের পর ভারতীয় সেনাঘাঁটিতে এটি ছিল সবচেয়ে বড় ধরনের হামলা। ১৮ সেপ্টেম্বরের হামলায় ১৯ সেনা নিহত হয়েছিল এবং সে ঘটনার জন্য ভারত পাকিস্তানকে দোষারোপ করে তবে পাকিস্তান সে দাবি প্রত্যাখ্যান করেছিল।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*